Header Ads

Header ADS

টিকটক কেন নিশ্চিত করছে না যে তাদের বোল্ড গ্ল্যামার ফিল্টারটি আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স (AI) ।

 

যদি আপনি গত সপ্তাহে টিকটকে প্রবেশ করে থাকেন তাহলে আপনি হয়তো যেখানে একটি ভিডিও দেখতে পেয়েছেন যে, একজন মহিলা ক্যামেরাতে তার মুখে দেখে অবাক হয়ে গিয়েছেন। তিনি তার ঠোঁট, চোখের পাশে, বাকা মুখ আঙ্গুল দিয়ে স্পর্শ করে দেখছেন, এমনকি এসব দেখে তার নিজের মনেই প্রশ্ন জাগে যে এই মুখের অংশগুলো সত্যি সত্যিই তার কিনা। একজন ব্যবহারকারী বলেছিলেন, "এটা আমি না।"

এটি সত্যি যে, বাস্তবে তাদের যে মুখটি তারা স্পর্শ করছে তা সত্যিই তাদের নিজের না। এটি একটি অসাধারণ নতুন ফেস ফিল্টার ফলাফল যার নাম "বোল্ড গ্ল্যামার"। অ্যাপটি ধাঁধার হওয়ায় ব্যবহারকারীরা তাদের স্বপ্নময় চেহারার প্রতি আকর্ষিত হয়ে উৎসাহ, উল্লাস বা উপহাসের সাথে লক্ষ্য করছে। অ্যাপ্লিকেশনে আঁকার সাথে আপনার মুখের পরিবর্তনের প্রতি ব্যবহারকারীর প্রতিক্রিয়া ফিল্মিং করে। ফিল্টারটি সম্পর্কে প্রেস কভারেজও সত্যিই বেশ উন্নয়ন লাভ করেছে এবং শিরোনামগুলো ফিল্টারটিকে "মনোযোগ যুদ্ধ" এবং "ভয়ঙ্কর" হিসাবে উল্লেখ করেছে।

বোল্ড গ্ল্যামার টিকটকের সবচেয়ে বিস্ময়কর প্রভাবগুলির মধ্যে একটি এবং এটি মুখের পরিবর্তন অবগত করা কঠিন করতে এবং মানুষকে আরো সুন্দর দেখাতে কিভাবে AI প্রযুক্তি কাজ করতে পারে না দেখানো হয়েছে। তবে টিকটক এখনো Bold Glamour-এর পিছনের রহস্যটি গোপন রাখছে। 

এফেক্ট হাউস, তার ফিল্টার তৈরির সরঞ্জামগুলোর একটি 22 ফেব্রুয়ারির আপডেট এর উপর টিকটক ঘোষণা দিয়েছে যে, এফেক্ট তৈরি করে নিউকামাররা এখন কিছু জেনারেটিভ এআই এফেক্ট এর অ্যাক্সেস পাবে। যা একজন ব্যবহারকারীর মুখের বৈশিষ্ট্যগুলো রিয়েল টাইমে পরিবর্তন করে। নতুন এফেক্টগুলো যুক্ত হওয়ায় ব্যবহারকারী ব্রো-মুছে ফেলা, ঠোট ফুলানো এবং হাসিখুশি এফেক্ট ব্যবহার করতে পারবেন। ইতিমধ্যে একটি নতুন ফিল্টার ব্যবহার করে তৈরি হয়েছে এবং পূর্বাভাস এই নতুন সরঞ্জাম ব্যবহার করে এফেক্ট তৈরি করা যায়। জেনারেটিভ এফেক্টগুলো ব্যবহারকারীর ত্বক সঙ্গে মেলে এবং সমান্তরাল হয়।

এতদিন পর্যন্ত টিকটক যে ফিল্টার ইফেক্টগুলো ব্যবহার করেছে নতুন ইফেক্টটি সেগুলো থেকে সম্পূর্ণ আলাদা। লুক হার্ড যিনি স্ন্যাপচ্যাট এবং ইনস্টাগ্রামের ইফেক্ট ফিল্টার উন্নয়ন করেছেন। তিনি বলেছেন, প্রচলিত ইফেক্ট ফিল্টারগুলো সাধারণত আপনার মুখের 2D ক্যামেরা ফিডটি নিয়ে একটি ত্রিমাত্রিক মডেলে ম্যাপ করবে। এই ইফেক্টগুলি মুখের বিন্যাসের সাথে মিশতে সমস্যা হয়, কারণ 3D ওভার-লের পক্ষে আপনার মুখের বিন্যাস সঠিকভাবে অনুমান করা খুব কঠিন।

No comments

Powered by Blogger.