Header Ads

Header ADS

ফেইসবুক ও ইনস্টাগ্রাম কি টুইটারের পথে


টুইটারের মতো মেটা তার ইনস্টাগ্রাম ও ফেসবুকের ভেরিফাইড অ্যাকাউন্ট থেকে অর্থ আদায়ের ব্যবস্থা করেছে। ইনস্টাগ্রামে এক আপডেটের মাধ্যমে প্রতিষ্ঠানটির সিইও মার্ক জুকারবার্গ ঘোষণা করেছেন, একটি ভেরিফাইড অ্যাকাউন্টে ব্যবহারকারীর যাচাইকৃত (ভেরিফাইড) ব্যাজ থাকবে, প্ল্যাটফর্মেগুলোতে অ্যাকাউন্টের দৃশ্যমানতা বৃদ্ধি পাবে, অগ্রাধিকার গ্রাহক সেবা প্রদান করা ছাড়াও আরো অনেক কিছু প্রদান করা হবে। এর জন্য ফেইসবুক ও ইনস্টাগ্রাম ওয়েবে ব্যবহার করার জন্য প্রতি মাসে $১১.৯৯ মার্কিন ডলার এবং মোবাইলে ব্যবহার করার জন্য প্রতি মাসে $১৪.৯৯ মার্কিন ডলার প্রদান করতে হবে। এই সপ্তাহ থেকেই অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে এই পরিসেবা চালু হবে। পরবর্তীতে বিশ্বের অন্যান্য দেশেও এই পরিসেবা চালু হবে।

জুকারবার্গ মার্ক লিখেছেন, “এই সপ্তাহে আমরা মেটা ভেরিফাইড চালু করতে যাচ্ছি, চাঁদার মাধ্যমে আপনি একটি অফিসিয়াল ভেরিফাইড অ্যাকাউন্ট , নীল ব্যাজ, অ্যাকাউটের অতিরিক্ত সুরক্ষা এবং সরাসরি গ্রাহক সেবা পাবনে।” নতুন এই পরিসেবা/বৈশিষ্ট্য যুক্ত হওয়ার ফলে মেটার পরিসেবার বিশ্বাসযোগ্যতা ও নিরাপত্তা বৃদ্ধি পাবে। 

ভেরিফাইড সাইন আপের জন্য কিছু শর্ত পালন করতে হবে- ১) বয়স কমপক্ষে ১৮ বছর বা তার বেশি হতে হবে।

২) ফেইসবুক বা ইনস্টাগ্রামের একটি অ্যাকাউন্ট জমা দিতে হবে, যার সাথে আপনার ফেইসবুক বা ইনস্টাগ্রামের ছবি ও নাম মিলিয়ে দেখা হবে। এছাড়াও এই সার্ভিসে ব্যবহারকারী তার স্টোরি বা রিল-এর জন্য একটি স্বতন্ত্র স্টিকার পাবেন। প্রতি মাসে ১০০ ফ্রি স্টার বা ডিজিটাল মূদ্রা পাবে যা দিয়ে ফেইসবুকের কোন ক্রিয়েটর টিপস্ দেয়া যাবে। যারা মেটার ভেরিফাইড ব্যাজ ব্যবহার করবে না তারা প্রোফাইলের ছবি, ব্যবহারকারীর নাম, জন্ম তারিখ বা প্রোফাইল ছবি পরিবর্তন করতে পারবে না।

No comments

Powered by Blogger.